Home কক্সবাজার সেন্টমার্টিন জেটি সংস্কার না হলে পর্যটন শিল্প মারাত্মক ক্ষতিগ্রস্থ হবে।

সেন্টমার্টিন জেটি সংস্কার না হলে পর্যটন শিল্প মারাত্মক ক্ষতিগ্রস্থ হবে।

13
0

নিজস্ব প্রতিবেদক : প্রবালদ্বীপ সেন্টমার্টিনের একমাত্র জেটি বর্তমানে চরম বিধ্বস্ত হয়ে পড়েছে। তাই স্থানীয় বাসিন্দাসহ আইনশৃংখলা বাহিনী থেকে শুরু করে দ্বীপের মানুষের জীবন চরম দূর্বিসহ অবস্থায় রয়েছে। এছাড়া জেটিটি দ্রæত সংস্কার না হলে আগামী পর্যটন মৌসুমে যদি পর্যটন আসতে না পারে তাহলে পর্যটন সংশ্লিষ্ঠ ব্যবসাসহ স্থানীয়দের জন্য মারাত্মক ক্ষতি হবে। তাই দ্রæত সেন্টমার্টিন জেটি সংস্কারের দাবী জানিয়েছে পদক্ষেপ বাংলাদেশ।

শনিবার (১১ সেপ্টেম্বর) দুপুরে কক্সবাজারের একটি হোটেলে এক সংবাদ সম্মেলনে এই দাবী করেন পদক্ষেপ বাংলাদেশ কক্সবাজার জেলা শাখার সভাপতি তোফায়েল আহম্মেদ। এ সময় তিনি বলেছেন সেন্টমার্টিন জেটি প্রতি বছর কোটি টাকার উপরে ইজারা দেয় কক্সবাজার জেলা পরিষদ। তবে দীর্ঘ বছরে ধরে এই জেটি কোনো সংস্কার হয়নি। ফলে প্রায় সময় প্রাকৃতিক দুর্যোগে এ জেটি ভাঙ্গতে থাকে। সর্বশেষ ২৭ মে ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাব মারাত্মক ক্ষতিগ্রস্থ হয় সেন্টমার্টিনের জেটিটি। বর্তমানে জেটিটি সম্পূর্ণ ব্যবহারের অনুযোগী হয়ে পড়েছে।

এতে দ্বীপে থাকা মানুষজন চিকিৎসা করতেও টেকনাফ বা অন্যত্র যেতে পারছে না। তাই আগামী ১৫ অক্টোবরের মধ্যে এই জেটি সংস্কারের দাবী জানান তিনি। এ সময় আরও উপস্থিত ছিলেন পর্যটন ব্যবসায়ী এস এম কিবরিয়া খান, পদক্ষেপ বাংলাদেশ কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম, পর্যটন উদ্দ্যোক্তা এম এ হাসিব বাদল, তৌহিদুল ইসলাম তোহা, ইফতেখার, আল আমিন বিশ^াস তুষার, শাহাবুদ্দিন জনি প্রমুখ। সংবাদ সম্মেলনে কক্সবাজারের বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here