Home কক্সবাজার সাম্প্রদায়িকতা বিরোধী মঞ্চের প্রতিবাদ সভায় বক্তারা – রুখে দাও সাম্প্রদায়িকতা।

সাম্প্রদায়িকতা বিরোধী মঞ্চের প্রতিবাদ সভায় বক্তারা – রুখে দাও সাম্প্রদায়িকতা।

18
0

প্রেস বিজ্ঞপ্তি

সারাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট, পূজামণ্ডপে হামলা ও নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে সমাবেশ করেছে সাম্প্রদায়িক প্রতিরোধ মঞ্চ। আজ রবিবার (১৮ অক্টোবর) বিকাল সাড়ে চারটায় কক্সবাজার পৌরসভা চত্বরে প্রতিবাদ সমাবেশ করে সংগঠনটি।

সমাবেশে বক্তারা বলেন, স্বাধীনতার পর থেকে এদেশকে একটি সাম্প্রদায়িক রাষ্ট্র বানানোর অপচেষ্টা করে যাচ্ছে একটি সম্প্রদায়। স্বাধীনতা বিরোধী শক্তি দীর্ঘ ৫০ বছর ধরে যে ষড়যন্ত্র করে আসছে আজ হিন্দুদের মন্দির ভাঙচুর, হামলার মাধ্যমে তাদের সেই আস্ফালন আবার আমরা দেখলাম। আমরা যারা স্বাধীনতার স্বপক্ষের শক্তি আমাদের সকল সাংস্কৃতিক সংগঠনকে ঐক্যবদ্ধ হয়ে একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র গঠন করতে হবে। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে এসে স্বাধীনতা বিরোধী শক্তি এই আস্ফালন আমাদের জন্য সত্যিই লজ্জার।
আমরা অতীতেও নানা অভিযোগে এ ধরনের হামলা দেখেছি। এ রকম ঘটনার বিচার আজ পর্যন্ত হয়নি।

সাম্প্রতিক ঘটনার পরও সংখ্যালঘুদের নিরাপত্তার ব্যাপারে উদ্যোগ নিতে গড়িমসি করা হচ্ছে। আমরা অবিলম্বে এই হামলার ঘটনার সঙ্গে জড়িত সবাইকে শনাক্ত করে বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি।
একই সাথে সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করতে ব্যর্থ হওয়ার স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেন বক্তব্যরা।
উক্ত প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব জেলা খেলাঘরের সভাপতি আবুল কাশেম বাবু, জেলা যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক মনির মোবারকের সঞ্চালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, জেলা খেলাঘরের সাবেক সভাপতি জাহেদ সরওয়ার সোহেল, হেমন্তিকার সাধারণ সম্পাদক অনিল দত্ত, সাংবাদিক দীপক শর্মা দীপু, জেলা উদীচীর সাধারণ সম্পাদক বোরহান উদ্দীন মাহমুদ, খেলাঘর জাতীয় পরিষদ সদস্য এম জসীম উদ্দীন, সাবেক ছাত্র নেতা এইচএম নজরুল ইসলাম, প্রগতি লেখক সংঘ জেলা সংসদের আহ্বায়ক কবি জাহেদ সরওয়ার সোহেল।
এসময় সংহতি জানিয়ে উপস্থিত ছিলেন, জেলা খেলাঘরের সাধারণ সম্পাদক কলিম উল্লাহ, খেলাঘর সংগঠক ডা. চন্দন দাশ, কবি মানিক বৈরাগি, সাংস্কৃতিক সংগঠক তাপস বড়ুয়া, কবি নিলয় রফিক, আশুতোষ রুদ্র, বিজয়মুখ গানের দলের সাধারণ সম্পাদক অজয় মজুমদার, সাংস্কৃতিক কর্মী সায়ন্তন ভট্টাচার্য, মিশু দাশ গুপ্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here