Home রাজনীতি মুহিবুল্লাহ বাবুনগরী হেফাজতের নতুন আমির

মুহিবুল্লাহ বাবুনগরী হেফাজতের নতুন আমির

39
0

নিজস্ব প্রতিবেদক:
হেফাজতে ইসলাম বাংলাদেশের নতুন আমিরের নাম ঘোষণা করা হয়েছে। সংগঠনটির শুরা কমিটির সিদ্ধান্তে মুহিবুল্লাহ বাবুনগরীকে সংগঠনের ভারপ্রাপ্ত আমির ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) রাতে কমিটির সিদ্ধান্তে মুহিবুল্লাহ বাবুনগরীকে ভারপ্রাপ্ত আমির হিসেবে ঘোষণা করা হয়। এর আগে সংগঠনটির প্রধান উপদেষ্টা ছিলেন মহিবুল্লাহ বাবুনগরী।

এদিকে, সাবেক আমির হাফেজ মাওলানা জুনাইদ বাবুনগরী মারা যান বৃহস্পতিবার (১৯ আগস্ট) দুপুরে। তাকে দাফন করার কথা রয়েছে রাতেই। তবে তার আগেই ভারপ্রাপ্ত আমিরের নাম ঘোষণা করল সংগঠনটি।

অন্যদিকে, হেফাজতের মহাসচিব আল্লামা নুরুল ইসলামের ছেলে মোরশেদ বিন নুর গণমাধ্যমকে বলেন, ‘সংগঠনের শুরা মিটিং হয়নি, ফোনে ফোনেই আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীকে ভারপ্রাপ্ত মহাসচিব করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা আমির শাহ আহমদ শফীর মৃত্যুর পর গত বছরের ১৫ নভেম্বর জুনাইদ বাবুনগরীকে আমির ও নূর হোসাইন কাসেমীকে মহাসচিব করে ১৫১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। কিন্তু নূর হোসাইন কাসেমী গত ১৩ ডিসেম্বর মারা যান।

পরে চলতি বছরের ৭ জুন জুনায়েদ বাবুনগরীকে আমির ও নুরুল ইসলাম জিহাদীকে মহাসচিব করে নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা করে হেফাজতে ইসলাম। গত ৭ জুন হেফাজতের ঘোষিত কমিটির ১৬ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটির প্রধান উপদেষ্টা ছিলেন মুহিব্বুল্লাহ বাবুনগরী। প্রয়াত হেফাজত আমির মাওলানা জুনায়েদ বাবুনগরী ও প্রধান উপদেষ্টা মুহিবুল্লাহ বাবুনগরী দুজনে সম্পর্কে আপন মামা-ভাগ্নে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here