Home চট্টগ্রাম পটিয়া মুকুট নাইট বায়তুল মামুর জামে মসজিদের কারবালা মাহফিল।

পটিয়া মুকুট নাইট বায়তুল মামুর জামে মসজিদের কারবালা মাহফিল।

38
0

সেলিম চৌধুরী :

চট্টগ্রামের পটিয়া উপজেলার ধলঘাট ইউনিয়নের মুকুট নাইট বায়তুল মামুর জামে মসজিদের আহলে বাইতে রাসূল (স) ও শোহাদায়ে কারবালা স্বরণে ১০দিন ব্যাপী কারবালা মাহফিলে আয়োজন করা হয়েছে।

১৯ আগষ্ট বৃহস্পতিবার রাতে সমাপনী দিবসের প্রধান অতিথি ছিলেন রানিরহাট ফাজিল মাদ্রাসার আরবি প্রভাষক আল্লামা গাজী আবুল কালাম বয়ানী।

কারবালা মাহফিল উদযাপন কমিটি’র সভাপতি আবদুল জলিল চৌধুরী’র সভাপতিত্বে ও প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক কাজী মাওলানা নাসির উদ্দিন তৈয়্যবী’র সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আল্লামা এনাম রেজা আলকাদেরী (সিলেট), মাওলানা হামিদুল হক আলকাদেরী, মাওলানা মো: ফরিদ উদ্দিন আলকাদেরী, মাওলানা কাজী আব্দুল খালেক আলকাদেরী, মাওলানা মো: ইছহাক আলকাদেরী, মাওলানা মুহাম্মদ মোরশেদ আলম আলকাদেরী, রাশেদুল বারি জুয়েল ও হাফেজ মুহাম্মদ রায়হান উদ্দিন।

মাহফিলে বক্তারা বলেন, ইসলাম মানবতার ধর্ম। পৃথিবীর ইতিহাসে সত্য প্রতিষ্ঠাকারীদের আদর্শ মানবতার মুক্তিদূত বিশ্বনবী মুহাম্মদ (সা.) এর দৌহিত্র ইমাম হোসাইন (রা.) এর শাহাদতের স্মৃতিবিজড়িত কারবালার ময়দানে ইমাম হোসাইন (রা.) এর সংগ্রাম ছিল একটি মুক্তিযুদ্ধ। সেটি ছিল মানবতার মুক্তি, দুঃশাসন থেকে মুক্তি। কারবালা প্রান্তরে হয়রত মুহাম্মদ (সাঃ) এর দৌহিত্র ইমাম হোসাইন (রাঃ) এর সপরিবারে শাহাদাতের বিনিময়েতক আমরা সত্যিকার ইসলাম পেয়েছি। তার এর আত্ববত্যাগে যুগ যুগ ধরে নবী প্রেমিক মুসলমানদের মধ্যে সত্য ও ন্যায় প্রতিষ্ঠায় প্রেরণা যোগাবে। কারবালার ঘটনায় আমাদেরকে ঈমান ও দেশমাতৃকার প্রেমে উজ্জীবিত হওয়ার শিক্ষা দিয়ে থাকেন। ইমাম হোসাইন (রা.) এর শাহাদাতের স্মৃতিবিজড়িত থেকে শিক্ষা নিয়ে আদর্শিক নাগরিক হওয়ার আহবান জানান।

মাহফিল শেষে বিশ্বব্যাপী করোনা ভাইরাস থেকে মুক্তি ও বিশ্ব মুসলিম উম্মাহ শান্তি কামনায় বিশেষ মোনাজাত এবং তাবরুক বিতরণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here