Home কক্সবাজার কক্সবাজার চেম্বারের উদ্যোগ: উপজেলা পর্যায়ে উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়ন কর্মসূচির উদ্বোধন।

কক্সবাজার চেম্বারের উদ্যোগ: উপজেলা পর্যায়ে উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়ন কর্মসূচির উদ্বোধন।

17
0

সংবাদদাতাঃ-কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রী এবং আন্তর্জাতিক শ্রম সংস্থা (আই.এল.ও)’র সহযোগিতায় উপজেলা পর্যায়ে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের দুই দিন ব্যাপী উপজেলা পর্যায়ে উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়ন বিষয়ক কর্মসূচি উদ্বোধন করা হয়েছে।
রবিবার (৫ সেপ্টেম্বর) সকাল ১০টায় কক্সবাজার সদর উপজেলা পরিষদ এডভোকেট শাহাব উদ্দীন আহমেদ মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উপ-সচিব এবং উপ-পরিচালক স্থানীয় সরকার শ্রাবস্তী রায়।
তিনি বলেন, কক্সবাজার একটি অপার সম্ভাবনার পর্যটন শহর। এখানের ক্ষুদ্র এবং মাঝারি ব্যবসায়ীরা সঠিক দিকনির্দেশনা পেলে তারাও জাতীয় অর্থনীতিতে অবদান রাখতে পারেন।
কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায়ের সভাপতিত্বে ও কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রী’র সভাপতি আবু মোরশেদ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন- আন্তর্জাতিক শ্রম সংস্থা (আই.এল.ও)’র জেলা সমন্বয়কারী সেরাজুল ইসলাম, জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি জহিরুল ইসলাম সিকদার, কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রী’র পরিচালক আজমল হুদা।
একজন উদ্যোক্তা আর্থিক এবং অন্যান্য সক্ষমতা অর্জনের পাশাপাশি দেশের প্রচলিত দাপ্তরিক নিয়মাবলি, ট্রেড লাইসেন্স, টিন সার্টিফিকেট, পণ্যের মোড়ক, বাজার ব্যবস্থাপনা, ভোক্তা অধিকার, যুব উন্নয়ন, সমাজসেবা, মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রচলিত সুযোগ-সুবিধা সমুহ সম্পর্কে অবহিত করার লক্ষে কক্সবাজার জেলায় কর্মরত বিভিন্ন সরকারি কর্মকতাগণ উপস্থিত থেকে প্রশিক্ষণ কর্মশালায় তাদের অবহিত করবেন।
প্রশিক্ষণ সহায়ক হিসেবে উপস্থিত ছিলেন স্ট্যান্ডার্ড ব্যাংকের কর্মকর্তা নুরুল আলম, জেলা কৃষি বিপণন কর্মকর্তা মোহাম্মদ শাহজান আলী এবং জেলা যুব উন্নয়ন অধিদপ্তর এর উপ-পরিচালক আবদুল কাদির।
প্রশিক্ষণ কর্মশালায় ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা অনলাইন ব্যবসায়ি এবং নৃতাত্ত্বিক গোষ্ঠীর নারী উদ্যোক্তাগণ প্রশিক্ষণার্থী হিসেবে উপস্থিত ছিলেন।
কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রী’র সভাপতি আবু মোরশেদ চৌধুরী খোকা বলেন, কক্সবাজার চেম্বার অফ কমার্স জেলায় দক্ষ উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে পর্যায়ক্রমে কক্সবাজর জেলার প্রতিটি উপজেলায় পর্যায়ক্রমে এই প্রশিক্ষণ কর্মসূচি বাস্তবায়ন করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here