Home কক্সবাজার একাডেমি, রিপোর্টার্স ইউনিটির সভায় উদ্বেগ।

একাডেমি, রিপোর্টার্স ইউনিটির সভায় উদ্বেগ।

15
0

সংবাদ বিজ্ঞপ্তি:

বনভূমি ধ্বংস করে কক্সবাজারে সিভিল সার্ভিস একাডেমি করার সীদ্ধান্ত নেওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে জেলার তরুণ্য নির্ভর সাংবাদিক সংগঠন রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের নেতৃবৃন্দ।
শুক্রবার বিকাল ৩ টায় পৌরসভার সম্মেলন কক্ষে রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের সভাপতি এইচ এম নজরুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এম. ওসমান গনীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় নেতৃবৃন্দ বলেন, বিভিন্ন কারণে কক্সবাজারের ১০ হাজারের মতো বনভূমি সংকটময় অবস্থায় পড়ার পর নতুন করে ৭০০ একর বনভূমির ওপর অ্যাডমিন একাডেমি না করায় হবে এই অঞ্চলের পরিবেশের জন্য মঙ্গল।
বনাঞ্চলের বাইরে গিয়ে পরিবেশের ক্ষতি না হয় এমন স্থান নির্ধারণ করে এই একাডেমি করা যেতে পারে বলে মনে করেন তরুণ সাংবাদিক নেতারা।
ইতোমধ্যেই সংকটের মধ্যে পড়েছে বিপন্ন এশীয় বন্য হাতিসহ অনেক প্রাণী। তাই সংরক্ষিত এই বনভূমি রক্ষার দাবির পাশাপাশি সংকটাপন্ন ওই ৭০০ একরের মধ্যে একাডেমি নির্মাণ না করার দাবি জানান।
সভায় উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সদস্য আজিম নিহাদ।
শুরুতে কোরআন তেলওয়াত করেন সাংবাদিক নুরুল হোসাইন, সভার শুরুতে কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও দৈনিক কক্সবাজার পত্রিকা সম্পাদক ও প্রকাশক মোহাম্মদ নুরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।
সাধারণ সভায় তরুণ সংবাদকর্মীদের প্রশিক্ষণের আওতায় আনা, জেলায় সাংবাদিকতার নামে অপ-সাংবাদিকদের দৌরাত্ম্য বন্ধে প্রকৃত সংবাদকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে মানুষের পাশে থাকার অনুরোধ করেন। একই সাথে রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের সদস্যদের সাংবাদিকতার নিয়মনীতি অনুসরণ করে একজন প্রকৃত সংবাদকর্মী হয়ে ওঠার আহবান জানানো হয় সাধারণ সভায়।
নিস্ক্রিয় হয়ে যাওয়া সদস্যদের অব্যাহতি প্রদান, এছাড়া সংগঠনকে আরো গতিশীল করতে নানা উদ্যোগে গ্রহণ করা হয়।
একই সাথে করোনা মহামারিতে সংগঠনের একাধিক সদস্য করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে ফিরে আসায় স্বস্তি প্রকাশ করেন। একই সাথে করোনা আক্রান্ত হওয়া সদস্যরা সংগঠন থেকে সার্বক্ষণিক সহযোগিতা পাওয়ায় বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন সদস্যরা। এছাড়া সংগঠনের পক্ষ থেকে সাধারণ সম্পাদক ওসমান গণীর নেতৃত্বে গঠিত করোনা রেসপন্স টিমকে ধন্যবাদ জানিয়ে এই ধারা অব্যাহত রাখার অনুরোধ জানান সাধারণ সভায় উপস্থিত সকল সদস্যরা।
এসময় উপস্থিত ছিলেন- সংগঠনের সহ সভাপতি সিরাজুল ইসলাম(দৈনিক ইনানী), মিজানুর রহমান (দৈনিক কক্সবাজার প্রতিদিন), যুগ্ম সম্পাদক সম্পাদক তারেকুর রহমান (দৈনিক আজকের দেশ বিদেশ) রিপোর্টার্স ইউনিটি পেকুয়া শাখার সভাপতি মোহাম্মদ ফারুক(দৈনিক যায়যায়দিন) সাধারণ সম্পাদক ইমরান হোসেন (দৈনিক আজকের পত্রিকা) উখিয়া শাখার সভাপতি শরিফ আজাদ(চট্টগ্রাম ২৪.কম) সাধারণ রফিক মাহমুদ ( দৈনিক আজকের দেশ বিদেশে) জসিম আজাদ(সীমান্ত বাংলা.কম) মহেশখালী শাখার সাধারণ সম্পাদক এসএম রুবেল (সি ভয়েস.কম), সাইফুল ইসলাম বাদশা( পূর্বপশ্চিম বিডি/টিটিএন), মুহিবুল্লাহ মুহিব (ঢাকা পোস্ট) আশরাফুল ইসলাম রিশাদ (টিটিএন) সাকিবুর রহমান (নিউজ বাংলা২৪) সানজিদুল আলম সজিব(টিটিএন), জেসমিন আক্তার জেসিয়া (টিটিএন) মোহাম্মদ ফরিদ (এনএস নিউজ) মোহাম্মদ হোসাইন (দৈনিক সকালের কক্সবাজার) ফয়সাল রিয়াদ( নগর নিউজ), বোরহান উদ্দিন রাব্বানী (কোহেলিয়া টিভি)মোহাম্মদ শরিফ সোহেল (কক্সবাজার ২৪.কম) সাইফুল ইসলাম সেকুল(দৈনিক কক্সবাজার বার্তা) জান্নাতুল নাঈম জেরিন(টিটিএন) মিজবা উদ্দিন (দৈনিক কক্সবাজার বার্তা) সাঈদুল ইসলাম ফরহাদ (কক্সবাজার ২৪.কম) ) এনএ সাগর (কক্সবাজার নিউজ.কম) রহিদুল কবির (কক্সবাজার ২৪.কম) মোহাম্মদ মোরশেদ (টিটিএন), কানিজ ফাতেমা (কোহেলিয়া টিভি) সোহাগ ফরহাদ (টিটিএন)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here