Home কক্সবাজার “উখিয়ায় যুবক হত্যার অভিযোগ” সংবাদের একাংশের প্রতিবাদ

“উখিয়ায় যুবক হত্যার অভিযোগ” সংবাদের একাংশের প্রতিবাদ

32
0

কক্সবাজারের কয়েকটি অনলাইন গনমাধ্যমে “উখিয়ায় যুবক হত্যার অভিযোগ” সংবাদ প্রকাশের তিনদিন পর কিছু কুচক্রী মহলের ষড়যন্ত্রের যোগসাজসে প্রকাশিত আসামীদের নামের সাথে আমার নাম প্রকাশ সহ, আমি নিম্ন স্বাক্ষরকারীর বিরুদ্ধে যেসব কুরুচিপূর্ণ সংবাদ পরিবেশন করেছে তা আমার দৃষ্টিগোচর হয়েছে।রিদুয়ান হত্যার অভিযোগে প্রকাশিত পরবর্তী সংবাদটি মিথ্যা, বিত্তিহীন এবং বানোয়াট।

আমি কঠোর পরিশ্রম করে পড়ালেখার পাশাপাশি দোকানের ব্যবসা করে জীবিকা নির্বাহ করে যাচ্ছি। পাশাপাশি মাস্টার্স ডিগ্রি শেষ করে বিসিএসের জন্য পড়াশোনা চালিয়ে যাচ্ছি। গত ৪১ তম বিসিএসেও আমি বিসিএস পরীক্ষা দিয়েছি এবং ৪৩তম বিসিএস পরীক্ষার্থী।

স্হানীয় একটি স্বার্থন্বেষী ষড়যন্ত্রকারী মহল পূর্ব শত্রুতার জেড় ধরে প্রকৃত ঘটনাকে ভিন্ন খাতে নিয়ে যাওয়ার জন্য বাদী পক্ষকে জোড়পূর্বক চাপ সৃষ্টি করে সংবাদ প্রকাশের তিন দিন পর প্রকাশিত সংবাদের আসামীদের নামের সাথে আমার নাম জড়ানোর মাধ্যমে আমাকে এবং আমার পরিবারকে সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন ,আমার সুনাম ক্ষুন্ন ও হয়রানি করতে উঠেপড়ে লেগেছে। আমি উক্ত ঘটনা সম্পর্কে কিছুই জানি না। ঘটনার প্রথম দিন প্রকাশিত সংবাদ মাধ্যমগুলোতে আমার নাম ছিল না। কিন্তু তিনদিন পর বেশ কয়েকটি অনলাইন মাধ্যমে আমাকে আসামী হিসেবে প্রকাশ করায় আমি বাকরূদ্ধ। ঘটনার এমন রহস্য কি, কিভাবে সংঘটিত হয়েছে তা আমি এখনও জ্ঞাত নই। প্রকাশিত সংবাদের আসামীদের সাথে আমার কোন সময় ভাল সম্পর্কও ছিল না। তাদের বাড়ির সাথে আমার বাড়ির দুরত্বও অনেক। আমার দীর্ঘদিনের লালিত স্বপ্ন বিসিএস ক্যাডার বা সরকারী চাকুরীজীবি হওয়ার স্বপ্নকে বাঁধাগ্রস্ত এবং আমি ও আমার পরিবারকে হেয় প্রতিপন্ন করে আমাদের পিতৃতান্ত্রিক জায়গা-জমি আত্মসাতের জন্য কিছু কুচক্রী মহল সাংবাদিক ভাইদের মিথ্যা তথ্য দিয়েছে।

আমি উক্ত মিথ্যা, ভিত্তিহীন ,উদ্দেশ্যে প্রনোদিত ও বানোয়াট এবং মনগড়া-কাল্পনিক সংবাদের তীব্র নিন্দা ও জোর প্রতিবাদ জানাচ্ছি। পাশাপাশি উক্ত মিথ্যা ও ভিত্তিহীন বানোয়াট সংবাদে সংশ্লিষ্ট প্রশাসনসহ সকল জনসাধারনকে বিভ্রান্ত না হওয়ার জন্য বিনীত অনুরোধ করছি। ঘটনার প্রকৃত রহস্য উদঘাটনের জন্য সাংবাদিক ও প্রশাসনের কাছে বিনীত অনুরোধ করছি। পাশাপাশি, ভবিষ্যতে সুষ্ঠু তদন্ত ছাড়া আমাকে জড়িয়ে এ ধরনের মিথ্যা ও মানহানিকর সংবাদ পরিবেশন না করার জন্য সাংবাদিক ভাইদের বিনীত অনুরোধ রইল।

প্রতিবাদকারী।
জসিম উদ্দিন (এমএসএস)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here